সরকারী সিদ্ধান্ত উপেক্ষা করে বাগাতিপাড়ায় বিদ্যূৎ বিলে বিলম্ব ফি নেয়ার অভিযোগ

0
718
Electricity
সংবাদদাতা,বাগাতিপাড়া,নাটোরকন্ঠ: নাটোরের বাগাতিপাড়ায় বিদ্যুৎ বিভাগের গৃহিত সিদ্ধান্তকে উপেক্ষা করে গ্রাহকদের কাছ থেকে বিলম্ব ফি নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)-১ এর আওতার গ্রাহকরা এ অভিযোগ করেন। গ্রাহকদের অভিযোগ, করোনা সংক্রমনের ঝুঁকি এড়াতে বিদ্যুৎ বিভাগ ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিলের মত মে মাসের বিলও বিলম্ব ফি ছাড়াই গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করেছে। কিন্তু সোমবার ব্যাংক ও বিদ্যুতেরা সাবজোনাল অফিসে এ সিদ্ধান্ত উপেক্ষা করা হয়েছে। এবিষয়ে প্রতিবাদ করা হলেও কোন প্রতিকার না পাওয়ার অভিযোগ গ্রাহকদের।
তমালতলার চকতকিনগর গ্রামের নাজমুল হোসেন জানান, তার বিদ্যুৎ বিল পরিশোধের শেষ তারিখ ঈদের দিন ২৫ মে ছিল। ওই বিল তিনি সোমবার রূপালি ব্যাংকের তমালতলা শাখায় জমা দিতে গিয়েছিলেন। কিন্তু সেখানে বিলম্ব মাশুল ছাড়া বিল গ্রহন না করায় তিনি নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির বাগাতিপাড়া সাবজোনাল অফিসে জমা দিতে যান। সেখানেও বিলম্ব ফি মওকুফ না করায় তিনি প্রতিবাদ করেন। তাতেও লাভ হয়নি। অবশেষে তাকে বিলম্ব ফিসহ বিদ্যুৎ বিল জমা দিতে হয়েছে। তিনি বলেন, তার মতো অনেকেই একই সমস্যায় পড়েছেন।
এ বিষয়ে রূপালি ব্যাংকের তমালতলা শাখার ব্যবস্থাপক উৎপল কুমার প্রামানিক বলেন, পল্লী বিদ্যুৎ সমিতি থেকে ফেব্রুয়ারী, মার্চ ও এপ্রিল মাস পর্যন্ত মওকুফের নির্দেশনা দিয়ে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু ব্যাংকে মে মাসের বিলের বিলম্ব ফি মওকুফের কোন নির্দেশনা না দেওয়ায় গ্রাহকদের নিকট থেকে বিলম্ব ফি নেওয়া হয়েছে। তবে দুপুরের দিকে সাবজোনাল অফিসের এজিএম ফোনে তাকে মওকুফের সিদ্ধান্ত জানিয়েছেন। কিন্তু এ সংক্রান্ত কোন চিঠি তিনি পাননি। তবে বিলম্ব গ্রহন করা হয়েছে এমন গ্রাহকদের সামনের মাসের বিলের সাথে সমন্বয় করা হবে বলে তাকে জানানো হয়েছে।
এ বিষয়ে নাটোর পবিস-১ এর সাবজোনাল অফিসের এজিএম ফারুক হোসেন বলেন, তিনি দুপুরের দিকে এ সংক্রান্ত আদেশ পেয়ে বিলম্ব ফি গ্রহন বন্ধ করেছেন। উল্লেখ্য, এর আগে মে মাস পর্যন্ত ফেব্রুয়ারী থেকে এপ্রিল মাসের বিদ্যুৎ বিল দেওয়ার বিলম্ব ফি মওকুফ করা হয়েছিল। গত ২২ মার্চ ওই আদেশ দেওয়া হয়েছিল। এবার জুন মাসে মে মাসের বিলেও বিলম্ব ফি মওকুফ করা হয়।
Advertisement
পূর্ববর্তী নিবন্ধউপজেলা নির্বাহী কর্মকর্তার প্রচেষ্টায়, সোনার ফসল ফলালেন পদ্ম বিলের কৃষকরা
পরবর্তী নিবন্ধনাটোরের বাগাতিপাড়ায় সরকারি নির্দেশ না মানায় ১৪ দোকানীর জরিমানা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে