সিংড়াই মাছের সাথে এ কেমন শত্রুতা!

0
333

নাটোরকন্ঠ সিংড়া : পুকুরে কীটনাশক প্রয়োগে ৪লাখ ৬০হাজার টাকার মাছ নিধন

সিংড়ায় পুকুরে কীটনাশক (গ্যাস ট্যাবলেট) প্রয়োগে বিভিন্ন জাতের মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার ভোর রাতের কোন এক সময়ে দুস্কৃতিকারীরা কীটনাশক প্রয়োগ করে উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর নতুনপাড়া গ্রামে এ ঘটনা ঘটায়।

এতে প্রায় ৪লাখ ৬০হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মাছ চাষী মাহিদুল ইসলাম মানিক। এ ঘটনায় সিংড়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

পুকুরের নৈশ প্রহরী তহিদুল ইসলাম জানান, ভোর রাতে কে বা কাহারা পুকুরের মধ্যে কীটনাশক (গ্যাস ট্যাবলেট)দেন, ফলে কিছুক্ষন পরে পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখে স্থানীয়দের ও মাছ চাষীকে খবর দেয়।

ক্ষতিগ্রস্ত মাছ চাষী মাহিদুল ইসলাম মানিক জানান, চলতি মৌসুমের বৈশাখ মাস থেকে ১বছরের জন্য পুকুরটি স্থানীয় দুলাল আলীর নিকট হইতে লিজ নিয়ে বোয়াল,টেংরা,রুই,কাতলা,হাংরী সিলভার কার্প সহ বিভিন্ন জাতের মাছ চাষ শুরু করেছিলাম। কেউ প্রতিহিংসা বশতঃ আমার ক্ষতিসাধনের জন্য লিজকৃত পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে প্রায় ৪ লাখ ৬০হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-ই আলম সিদ্দিকী বলেন, এ বিষয়ে লিখিত বা মৌখিক অভিযোগ পেয়েছি। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে মহান বিজয় দিবসে স্মৃতি স্তম্ভে মানুষের ঢল
পরবর্তী নিবন্ধনাটোরে বিয়ের কথা বলে স্কুলছাত্রীকে ধর্ষণ : যুবক গ্রেপ্তার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে