সেতু আছে সড়ক নেই ৪০ বছর

0
80
natore kantho

এস. কে. লিমন হোসেন : নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের চাকল বিলে সেতু দাঁড়িয়ে থাকলেও নতুন করে সংযোগ সড়ক নিমার্ণ হয়নি। ফলে কাজে আসেছেনা সেতুটি।

নতুন করে সেতুটির দুই পাড়ের সংযোগ সড়ক নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন এলাকবাসী। শনিবার (২২ জুলাই) বেলা ১১টার দিকে উপজেলার মকিমপুর মাঠে সেতুর পাড়ে হাজারো মানুষ দাড়িয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় ৪০ বছর আগে সেতুটি নিমার্ণ করা হয়। কিন্তু সেতুটির দুই পাশে নতুন করে সংযোগ সড়ক নির্মিত না হওয়ায় সেতুটির ৫ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।

গ্রামের মানুষদের ৪ কিলোমিটার ঘুরে উপজেলা সদরে যাতায়াত করতে হচ্ছে। এতে নষ্ঠ হচ্ছে সময়, অর্থ এবং শ্রম। মোকিমপুর, তেলটুপি, রওশনপুর, নওপাড়া,ঝাউপাড়া ও সোনাবাজু গ্রামের মানুষ সড়ক যোগাযোগ ব্যবস্থার বাইরে ছিলেন।

এসব গ্রামের মানুষকে সরাসরি সড়ক যোগাযোগের আওতায় আনতে বিলের মাঝে সেতু ও সড়ক নির্মান করার উদ্যোগ নেওয়া হয়েছিল। ওই গ্রামের মানুষগুলো।অতি দ্রুত সেতুর দুই পাশের সংযোগ সড়ক সংস্কারের দাবী জানান।

এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন- মকিমপুর গ্রামের সমাজসেবক আলহাজ্ব মোঃ আমিরুল ইসলাম বাবু, মাছ ব্যবসায়ী জাকির হোসেন, চাকুরিজীবি আবু ফয়সাল সিদ্দিক, সজল ইসলাম, রবিন, জাকারিয়া হোসেনসহ অনেকে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপদ্মার পানিতে ডুবে শিশুর মৃ.ত্যু
পরবর্তী নিবন্ধপ্রাকীর্তি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ বিতরণ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে