৫ দিনের ব্যবধানে কমিটি পরিবর্তন,বাগাতিপাড়ায় যুবদলের প্রতিবাদ-সমাবেশ

0
275

নাটোর কন্ঠ:
নাটোরের বাগাতিপাড়া উপজেলা যুবদলের আহবায়ক কমিটি ঘোষনার ৫ দিনের মধ্যে পরিবর্তন করে আবারও নতুন আহŸায়ক কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে যুবদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা। শুক্রবার দুপুরে উপজেলার লক্ষণহাটী মোড়ে ইউএনও পার্ক সংলগ্ন ব্রীজ এলাকায় তারা এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেন।

কর্মসূচীতে বক্তারা বলেন, গত ৩ অক্টোবর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনিসুর রহমান স্বাক্ষরিত বাগাতিপাড়া উপজেলা যুবদলের আহবায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়। ওই কমিটিতে আবু রায়হানকে আহবায়ক এবং হানিফুর রহমানকে এক নম্বর যুগ্ম আহŸায়কসহ ৮ জনকে যুগ্ম আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট উপজেলা যুবদলের কমিটি গঠন করা হয়।

ঠিক এর ৫ দিন পর ৯ অক্টোবর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আনিসুর রহমান স্বাক্ষরিত আরেকটি নতুন আহবায়ক কমিটির ঘোষণা দেয়া হয়। নতুন কমিটিতে হারুন আর রশিদ দুলালকে আহŸায়ক এবং আবু রায়হানকে এক নম্বর যুগ্ম আহবায়কসহ ৮ জনকে যুগ্ম আহবায়কক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়। উভয় কমিটিতে কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি গোলাম রব্বানীর স্বাক্ষর রয়েছে। ৫দিনের মাথায় কমিটি বাতিল করে নতুন এই কমিটি গঠনের খবর ৮ তারিখ রাতে জানাজানি হলে ক্ষোভে ফুঁসে ওঠে উপজেলা যুবদলের বঞ্চিত নেতা-কর্মীরা।

তারা বলেন, একটি কমিটি অনুমোদনের পর তা বিলুপ্ত না করে নতুন কমিটির অনুমোদন আইনসিদ্ধ নয়। তারা সর্বশেষ কমিটি প্রত্যাখ্যান করেন এবং উভয় কমিটি বাতিল করে পূনরায় মাঠ পর্যায়ে এসে যুবদলের নতুন কমিটি গঠনের দাবি জানান। একটি কমিটি ঘোষনার ৫ দিন পর আরেকটি কমিটি ঘোষনাকে সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত ফজলুর রহমান পটল পরিবারের ষড়যন্ত্র বলে দাবি করে বক্তারা মন্ত্রীর স্ত্রী কামরুন্নাহার শিরিনসহ তার পরিবারের সদস্যদের অবাঞ্চিত ঘোষনা করেন। এছাড়াও গণস্বাক্ষর শুরুরও ঘোষনা দেন যুবদলের এই নেতা-কর্মীরা। কর্মসূচীতে উভয় কমিটির যুগ্ম আহবায়ক হানিফুর রহমান হানিফের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক শফিকুর রহমান, খোরশেদ আলম, সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নাটোর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম বলেছেন, কেন্দ্রীয়ভাবে স্থানীয় এমপি প্রার্থীদের পরামর্শ নিয়ে কমিটি গঠনের একটি নির্দেশনা ছিল। সেক্ষেত্রে বাগাতিপাড়া-লালপুর আসনের বিগত এমপি প্রার্থীর পরামর্শে কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় গত ৩ তারিখের কমিটি বিলুপ্ত করে বাগাতিপাড়া উপজেলা যুবদলের নতুন আহবায়ক কমিটি অনুমোদন করা হয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবাগাতিপাড়ায় বঞ্চিত যুবদলের মানববন্ধনে পটলের পরিবারকে অবাঞ্চিত ঘোষণা
পরবর্তী নিবন্ধইসলামে ধর্ষণের শাস্তি- মাওলানা মুফতি মো: ওমর ফারুক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে